জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালকে ৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৪ জুলাই ২০১৮

* অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ
* সংবেদনশীল ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী
* অভিযান চালানো হবে ধানমন্ডির আরও দুটি হাসপাতালে

অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় ধানমন্ডির জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালকে ৮ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

জাগো নিউজকে তিনি বলেন, হাসপাতালের কয়েকটি বিভাগে অভিযান চালানো হয়। তাদের অপারেশন থিয়েটারে গিয়ে কয়েকটি সংবেদনশীল ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী পাওয়া যায়, যেগুলোর অধিকাংশই ছিল মেয়াদোত্তীর্ণ। তাই তাদের ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধানমন্ডির আরও দুটি হাসপাতালে অভিযান চালানো হবে। এরপর সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে মৃত শিশুকে আইসিইউতে চিকিৎসাধীন দেখানোসহ নানা অনিয়মের দায়ে এই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়। এ ঘটনায় ব্যাখ্যা দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ডেকেছিলেন উচ্চ আদালত। র্যাব, স্বাস্থ্য অধিদফতর এবং ওষুধ প্রশাসন অধিদফতর সম্মিলিতভাবে সেই অভিযানটি চালিয়েছিল। এর একমাস না পেরোতেই ওই বছরই পার্কিং এলাকায় অবৈধ দখলের দায়ে ফের জরিমানা দিতে হয় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালকে।

এদিকে গত সোমবার (২ জুলাই) মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, রিএজেন্টের মেয়াদোত্তীর্ণের তারিখ পরিবর্তন করে ঢাকার বাইরের জেলাগুলোর শাখায় পাঠানো এবং ভোক্তাদের সঙ্গে প্রতারণার অভিযোগে ধানমন্ডি-২ নম্বর রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এআর/এমএ/জেডএ/জেআইএম/এমএস

আপনার মতামত লিখুন :