অসুস্থ মায়ের সেবায় দুই শিশু, দৃশ্য ধারণ করে আলোচিত পারভেজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৯ জুলাই ২০১৮

রাস্তার পাশে প্রচণ্ড জ্বরে আক্রান্ত এক নারীর জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হয়েছেন পারভেজ হাসান নামের এক তরুণ।

কলেজ পড়ুয়া এ তরুণ দুদিন আগে ক্লাস শেষে ধানমন্ডি ড্যাফোডিল ইউনিভার্সিটির বিপরীত দিকের রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলেন। এসময় দুটি অবুঝ শিশু পানির বোতল হাতে অসুস্থ মায়ের মাথায় পানি ঢালছিল- এমন দৃশ্যে দেখে তিনি থমকে দাঁড়ান। পকেট থেকে মোবাইল ফোন বের করে সেই দৃশ্য ধারণ করেন।

শিশুদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন- তাদের মা ভীষণ জ্বরে আক্রান্ত। তখন দয়াপরবশ হয়ে পারভেজ হাসান অদূরের একটি ফার্মেসি থেকে ওষুধ ও কিছু খাবার কিনে দেন। তার ধারণকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড দিলে ব্যাপক সাড়া পান।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে পারভেজ হাসান জানান, গতকাল (রোববার) তিনি ওই অসুস্থ নারীকে ধানমন্ডি গণস্বাস্থ্য হাসপাতালে নিয়ে যান। সেখানকার চিকিৎসকরা বিনা ফিতে তার চিকিৎসা করেন। ওই নারীকে একটি শাড়ি ও বাচ্চাদের কিছু পোশাক এবং খাবার কিনে দেন পারভেজ হাসান।

সাভারের বাসিন্দা পারভেজ হাসান উচ্চ মাধ্যমিকে পড়াশুনা করছেন। বয়সে নবীন হলেও তিনি অনেকদিন ধরেই পথশিশুদের নিয়ে কাজ করছেন। ছোটবেলা থেকে নিজেও সংগ্রাম করে বড় হচ্ছেন। বুদ্ধি খাটিয়ে আয়-রোজগার করছেন।

তিনি জানান, ওই নারী দুটি শিশুকে নিয়ে ধানমন্ডি ২৮ নাম্বার ব্রিজের কাছে ঝুপড়ি ঘরে থাকেন। তার (ওই নারী) পুনর্বাসনে কেউ এগিয়ে এলে তিনি খুব খুশি হবেন বলে জানান পারভেজ।

এমইউ/এমবিআর/আরআইপি

আপনার মতামত লিখুন :