মাদকের গডফাদারদের বিচারের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৩ জুলাই ২০১৮

মাদক ব্যবসার সঙ্গে যুক্ত গডফাদারদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানিয়েছে সমজতান্ত্রিক মজদুর পার্টি। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের প্রায় ২০ শতাংশ যুবক মাদক সেবন করে। একটি পরিবারের একজন সদস্য মাদক সেবন করলে পুরো পরিবার ধ্বংস হয়ে যায়। দেশে প্রতি বছর হাজার হাজার কোটি টাকার মাদক বাণিজ্য হয়। মাদক দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর উদাসীনতা এবং তাদের কিছু কিছু সদস্যের মাদক ব্যবসায়ীদের সহযোগিতার কারণে মাদক ব্যবসা বিস্তার লাভ করছে। অনেকে আশীর্বাদ পুষ্ট হয়ে পুঁজিপতি ও গডফাদারে পরিণত হয়েছে। এসব গডফাদারদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি দিতে হবে।

তারা আরও বলেন, মাদক ব্যবসা করে যেসব ব্যক্তি কালো টাকার মালিক হয়েছেন তাদের আয়ের উৎস জানারর জন্য দুর্নীতি দমন কমিশনকে কার্যকারী ভূমিকা রাখতে হবে। এইসব মাদক ব্যবসায়ীদের কাছ থেকে কালো টাকা উদ্ধার করে জনগণের কল্যাণে ব্যয় করতে হবে। সেই সঙ্গে আগামী নির্বাচনে যেন মাদক ব্যবসায়ীরা নির্বাচিত হতে না পারে সেজন্য নির্বাচন কমিশনকে মুখ্য ভূমিকা রাখতে হবে। পাশাপাশি সচেতন নাগরিকদেরও সজাগ থাকাতে হবে।

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশিদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, স্বাধীনতা পার্টির সাধারণ সম্পাদক এ এম ফয়েজ, ভাড়াটিয়া কল্যাণ সমিতির সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।

এএস/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :