বিকেলে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৩ জুলাই ২০১৮

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে বিকেলে ঢাকা আসছেন ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় একটি বিশেষ বিমানে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে দুই দেশের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

এ ছাড়া সীমান্তে চোরাচালান বন্ধ, অবৈধ অভিবাসীদের আন্দোলন, গবাদি পশুর চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বিদ্যমান ব্যবস্থাকে আরও শক্তিশালী করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করবেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

ভারত-বাংলাদেশ সীমান্তে সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি নিয়েও আলোচনা হবে। সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত ও মাদকের অবৈধ পরিবহনের বিষয়টি বাংলাদেশ পক্ষ আলোচনা করা হবে।

সফরসূচি অনুযায়ী, শনিবার সকালে রাজনাথ সিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে দুপুর আড়াইটা থেকে বিকাল চারটা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন। এরপর যাবেন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। ১৫ জুলাই রোববার সকালে রাজনাথ সিং ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। সেখান থেকে যাবেন রাজশাহীর সারদায়। রাজশাহী থেকেই ওই দিনই দেশে ফিরে যাবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

এনএফ/এমএস