কেউ ২ হাজার, কেউ ২০ হাজার

আমানউল্লাহ আমান
আমানউল্লাহ আমান , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২০ আগস্ট ২০১৮

কেউ ২ হাজার লাভে খুশি, কেউ ২০ হাজার লাভের আশায় বসে থাকে। এভাবেই কথাগুলো বলছিলেন নাটোর সদর উপজেলার ট্রাকচালক আক্তার হোসেন। রোববার (১৯ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুর বছিলা হাটে তিনি এসেছেন ২০টি গরু নিয়ে। রাত পর্যন্ত ২-৩ হাজার টাকা লাভে বিক্রি করেছেন ১৭টি। বাকিগুলো বিক্রি হলেই প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ফিরে যাবেন নাটোরে।

তিনি জানান, বিগত ৫ বছর যাবৎ তিনি ঢাকায় গরু নিয়ে আসেন। এ পর্যন্ত কোনো বছরেই লোকসান গুনতে হয়নি। স্বল্প লাভেই প্রতিবছর গরু বিক্রি করেন বলেও দাবি এই বিক্রেতার।

আক্তার হোসেন বলেন, ‘আমাকে ট্রাক ড্রাইভার হিসেবেই সবাই চেনে। দুই চার পয়সার জন্য এ ব্যবসা করি। আমাদের এলাকা থেকে প্রায় ২০ ট্রাক গরু এসেছে বছিলা হাটে। নিজের গরু বিক্রি হয়ে গেলেও অন্যরা অধিক লাভের আশায় বসে আছেন।’

aktar-hossian

তিনি প্রতিবছর বছর ঢাকায় গরু নিয়ে আসি। তার মতে, এখন ঢাকার মানুষ চালাক হয়ে গেছে। তিনি বলেন, ‘আজকের দিনতো চাঁদ রাতের মতো বাজার জমেছে। আগে এমন দেখি নাই। আগামীকাইল দাম বাড়তে পারে, তাই সব ক্রেতারা আজই বাজারে আইসা পড়ছে।’

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবার রাজধানীর ২০টি স্থানে অস্থায়ী কোরবানির পশুর হাট বসেছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৩টি হাট এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৭টি। এছাড়া গাবতলীর পশুর হাটেও পাওয়া যাচ্ছে কোরবানির পশু। আগামী ২২ আগস্ট বাংলাদেশে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

এইউএ/এসআর/জেআইএম

আপনার মতামত লিখুন :