সোমবার থেকে আবহাওয়া স্বাভাবিক হতে পারে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৩ অক্টোবর ২০১৮

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে রাজধানীতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। গত কয়েকদিন যাবত দিনভর আকাশ মেঘলা থাকছে। থেমে থেকে ঝরছে বৃষ্টি। জীবিকার সন্ধানে ঘরের বাইরে বেরিয়ে সাধারণ দিনমজুর থেকে শুরু করে শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী, চাকরিজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষকে কমবেশি বৃষ্টিতে ভেজার দুর্ভোগ পোহাতে হচ্ছে। পথেঘাটে পরিচিতজনদের দেখলেই একে অন্যকে জিজ্ঞাসা করছেন, ‘রাজধানীতে আবহাওয়া স্বাভাবিক হবে কবে?’

এ বিষয়ে আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা আবুল কালাম মল্লিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, সোমবার (১৫ অক্টোবর) থেকে রাজধানীতে মেঘ-বৃষ্টি থাকবে না। আজ (শনিবার) বিকেলের পর থেকে আকাশ মেঘমুক্ত হতে শুরু করবে। আগামীকাল রোববার রাজধানীর কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। সোমবার থেকে আবহাওয়া স্বাভাবিক থাকবে বলে জানান।

rain

শনিবার ভোর থেকেই নগরীতে ঝিরঝির বৃষ্টি হচ্ছে। সরেজমিনে আজিমপুর, নীলক্ষেত, নিউমার্কেট, সায়েন্স ল্যাবরেটরি, জিগাতলা ও ধানমন্ডি ঘুরে দেখা গেছে, বৃষ্টির মধ্যেও জীবিকার তাগিদে বিভিন্ন বয়সী নারী-পুরুষ ঘরের বাইরে বেরিয়ে পড়েছেন। তবে শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় রাস্তায় মানুষের সংখ্যা কম। যারা ঘরের বাইরে বেরিয়েছেন তাদের অধিকাংশই সঙ্গে ছাতা নিয়ে বেরিয়েছেন। যারা ছাতা নিয়ে বের হননি তারা বিপাকে পড়েছেন। অনেককেই বৃষ্টিতে ভিজে বাসে উঠতে দেখা যায়।

এদিকে আবহাওয়া অধিদফতরের সর্বশেষ বুলেটিনে সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে। চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপটি ভারতের ওড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এমইউ/এসআর/এমএস

আপনার মতামত লিখুন :