উত্তরখানের ঘটনায় দগ্ধ ৫ জনের অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৩ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ার গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ পাঁচজনের অবস্থা এখনও আশঙ্কাজনক। আরও ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণ করে তাদের শারীরিক অবস্থার বিষয়ে জানাতে পারবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ইতোমধ্যে দগ্ধ আজিজুল (৩০) মারা গেছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ সংকর পাল জানান, আশঙ্কাজনক অবস্থায় থাকা দগ্ধরা হচ্ছেন ডাবলু, ঊর্মি, পূর্ণিমা, সুফিয়া ও সাগর। তাদের মধ্যে ডাবলুর শরীরের ৬৫ শতাংশ, ঊর্মির ৯৮ শতাংশ, পূর্ণিমার ৮০ শতাংশ, সুফিয়ার ৯৯ শতাংশ ও সাগরের ৬৩ শতাংশ পুড়ে গেছে। আরও ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রেখে তাদের শারীরিক অবস্থার বিষয়ে বলা যাবে। এর আগে কিছু বলা যাচ্ছে না।

বার্ন ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন, এ ঘটনায় দগ্ধ আনজুম ও আব্দুল্লাহর শারীরিক অবস্থা বর্তমানে অস্থিতিশীল রয়েছে। আনজুমের শরীরের ৬ শতাংশ ও আব্দুল্লাহর ১২ শতাংশ পুড়ে গেছে।

শনিবার ভোরে রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ায় গ্যাস লাইনের লিকেজ থেকে একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার শফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘ব্যাপারীপাড়ার তিনতলা বাড়ির নিচতলায় শনিবার ভোরে রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। চুলার গ্যাস লাইনে লিকেজ থাকায় সকালে চুলা জ্বালাতে গেলে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। পরে আগুন দ্রুত নিচতলার বাসায় ছড়িয়ে পড়ে।’

খবর পেয়ে উত্তরা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণ পর্যন্ত ওই বাড়ির ৮ জন বাসিন্দা দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়

এআর/এসআর/এমএস

আপনার মতামত লিখুন :