সব ধর্মের মানুষ নিজ নিজ অধিকার নিয়ে বাস করবে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৫ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। মুক্তিযুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ নিয়ে দেশ স্বাধীন করেছে। এখানে কোনো ধর্মের লোক এককভাবে যুদ্ধ করেনি। মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সব ধর্মের লোকের রক্তের বিনিময়ে এই দেশ। সব ধর্মের মানুষ নিজ নিজ অধিকার নিয়ে এ দেশে বাস করবে।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকাটুলির রামকৃষ্ণ মিশন ও লালবাগের ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে একথা বলেন।

শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষকে ভালো রাখার জন্য কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্যে একটাই- সেটা হলো এ দেশের মানুষকে উন্নত জীবন দেয়া।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে এ দেশকে গড়ে তুলতে চাই। আওয়ামী লীগ যখনই সময় এবং সুযোগ পাচ্ছে তখনই দেশের মানুষের ভাগ্য বদলে কাজ করছে।

তিনি বলেন, প্রতি বছর পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে। ঢাকাসহ সারাদেশে, প্রবাস এবং বিশ্বের বিভিন্ন দেশে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের শুভেচ্ছা জানান। সুষ্ঠু এবং সুন্দরভাবে যেন পূজা অনুষ্ঠিত হতে পারে সেজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এর আগে প্রধানমন্ত্রী বেলা ৩টা ৪০ মিনিটে রামকৃষ্ণ মিশন প্রাঙ্গণে প্রবেশ করেন। উপস্থিত দর্শকদের তিনি হাত নাড়িয়ে শুভেচ্ছা জানান। রামকৃষ্ণ মিশনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী সুবেশ আনন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ ও আইজিপি ড. জাবেদ পাটোয়ায়ী বক্তব্য রাখেন।

এফএইচএস/জেএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]