বঙ্গবন্ধুর বই পড়ে পুরস্কার পেলো ২২২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৮ অক্টোবর ২০১৮

চিত্রাঙ্কন, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরনের প্রতিযোগিতার কথা প্রায়ই শোনা যায়। কিন্তু বই পড়া প্রতিযোগিতার কথা তেমন একটা শোনা যায় না। ‘আমি মুজিব হবো’শীর্ষক বঙ্গবন্ধু বিষয়ক তেমনি এক ভিন্নধর্মী বই পড়া প্রতিযোগিতার আয়োজন করেছে কোচিং অ্যাসোসিয়েশন, বাংলাদেশ।

বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী ২২২ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা মো. ইমাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- তেজগাঁও কলেজের অধ্যক্ষ আবদুর রশীদ, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, সংগঠনের যুগ্ম আহ্বায়ক আবু রায়হান, মাহবুব আরেফিন, মামুনুর রশীদ প্রমুখ।

প্রতিযোগিতায় ‘ক’বিভাগে প্রথম হয়েছে জয়যাত্রা একাডেমিক কেয়ার ছাত্র মুনতাসিন তানজিম সিয়াম এবং ‘খ’বিভাগে প্রথম হয়েছে বাংলাদেশ ক্যাডেট একাডেমির ছাত্র নাফিস আহমেদ তাসিন।

Mujib-Hobo-

বক্তারা বলেন, একজন রাজনীতিবিদের জীবনী পড়ে সঙ্গে সঙ্গে পরীক্ষা দেয়াটা বিরল দৃষ্টান্ত। ছোট ছোট শিশুদের যদি বঙ্গবন্ধু ও বাংলাদেশ সস্পর্কে জীবনের শুরুতেই সঠিক শিক্ষা দেয়া যায়, তবে কোনো অপশক্তিই তাদের বিপথে পরিচালিত করতে পারবে না।

তারা আরও বলেন, আজ এখানে ২২২ জন বঙ্গবন্ধু রয়েছে, তারা বঙ্গবন্ধুর বই পড়ে তার আদর্শ ও জীবনী জানতে পেরেছে। সেই আদর্শে শিক্ষার্থীদের গড়ে ওঠার আহ্বান জানান বক্তারা।

গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও কলেজ ও মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজে একই সময়ে প্রায় তিন হাজার শিক্ষার্থী দুটি গ্রুপে পরীক্ষায় অংশ নেয়। ‘ক’গ্রুপের শিক্ষার্থীরা ‘রাসেলের দিনগুলি’ ও ‘খ’ গ্রুপের শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনী’পাঠ করে এ পরীক্ষায় অংশ নিয়েছিল।

এমএইচএম/এনডিএস/জেআইএম

আপনার মতামত লিখুন :