নিরাপদ পানির উপকরণ নিয়ে প্রদর্শনীর আয়োজন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২১ অক্টোবর ২০১৮

নিরাপদ ও সুপেয় পানির বিভিন্ন উপকরণ নিয়ে ঢাকায় দ্বিতীয়বারের মতো প্রদর্শনীর আয়োজন হয়েছে। আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ প্রদর্শনী চলবে।

দ্বিতীয় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো- ২০১৮ শীর্ষক প্রদর্শনীতে বিশ্বের নয়টি দেশের ৫০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এবং সেমস্ গ্লোবাল যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে।

রোববার পুরানা পল্টন লাইনে ইকনোমিক রিপোর্টার্স ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে প্রদর্শীনর সার্বিক তথ্য তুলে ধরা হয়।

প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন সেমস্ গ্লোবাল এশিয়া প্যাসিফিক অ্যান্ড ইউএসএ’র প্রেসিডেন্ট এবং গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম।

সংবাদ সম্মেলনে সেমস বাংলাদেশের কনসালটেন্ট টিম জাহিদ হোসেন, আরডিএ বগুড়ার পরিচালক ড. আব্দুর রশীদ, সেমস্ বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল ইসলাম ও হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন আবু নঈম শরীফ উপস্থিত ছিলেন।

মেহেরুন এন ইসলাম জানান, প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, স্পেন, ইটালি, তুর্কি, ইউএসএ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের ভোক্তা-উদ্যোক্তারা অংশ নেবেন। এর মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ তৈরি হবে। অংশগ্রহণের জন্য www.e-registrations.com ওয়েব সাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ নেয়া যাবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। উন্মুক্ত থাকবে সবার জন্য। প্রদর্শনীর পাশাপাশি ২৫ অক্টোবর দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পানির সঠিক ব্যবহার বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

এছাড়া পানির অপচয় রোধ বিষয়ে একটি আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। কর্মশালায় শুধুমাত্র রেজিস্ট্রার্ডরা অংশগ্রহণ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে দ্বিতীয়বারের মতো আয়োজিত প্রদর্শনীতে মিডিয়া পার্টনার হিসাবে থাকছে দৈনিক সমকাল ও ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার। টেকনিক্যাল পার্টনার হিসাবে থাকছে বুয়েট, আরডিএ ও ইউএনডিপি বাংলাদেশ।

ব্রডকাস্ট পার্টনার ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন। রেডিও পার্টনার জাগো এফএম, ম্যাগাজিন পার্টনার- ফিনটেক, ক্রিয়েটিভ পার্টনার মার্কেট এজ, আইটি পার্টনার- আমার টেক। আর সিল্ভার পার্টনার হিসাবে থাকছে আইওন এক্সচেঞ্জ।

এমএ/এমএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :