ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ০৫ নভেম্বর ২০১৮

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটের রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বে অপর চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী উপস্থিত আছেন।

অপরদিকে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, গয়েশ্বর চন্দ্র রায়, ডা. জাফরউল্লাহ চৌধুরী, বরকউল্লাহ বুলু, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও নঈম জাহাঙ্গীর উপস্থিত আছেন।

উল্লেখ্য, এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছাতে শনিবার ইসিকে চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট।

যদিও একইদিন কমিশন বৈঠক শেষে নির্বাচনের তফসিল ঘোষণার জন্য ৮ নভেম্বর দিন ঠিক করেছে নির্বাচন কমিশন। ওইদিন জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করবেন সিইসি কেএম নূরুল হুদা।

সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনকালীন ক্ষণ-গণনা শুরু হয়েছে।

তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

এইউএ/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]