১ মাস ২ দিন পর কারাগারে ফিরছেন খালেদা!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৬ এএম, ০৮ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:৩৭ এএম, ০৮ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে আজ বৃহস্পতিবার নাজিমউদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়া হতে পারে। নাইকো দুর্নীতি মামলায় তাকে আদালতে হাজির করা হবে। হাজিরা শেষে তাকে আর হাসপাতালে ফিরিয়ে আনা হবে না। বিএসএমএমইউ ও কারাগারের নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। সেই হিসাবে, আদালতে হাজিরা শেষে তাকে কারাগারে পাঠানো হলে ১ মাস ২ দিন পর কারাগারে ফিরবেন তিনি।  

সূত্র জানিয়েছে, বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করার জন্য ইতোমধ্যেই বিএসএমএমইউ হাসপাতাল প্রাঙ্গণ ও নাজিমউদ্দিন রোড এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে কেবিন ব্লকে প্রবেশের ফটক।

খালেদা জিয়াকে আজ কারাগারে ফিরিয়ে নেয়া হবে কিনা-এমন প্রশ্নের সরাসরি কোনো জবাব দিতে রাজি হননি বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। তিনি বলেন, তাকে হাসপাতালে চিকিৎসার জন্য আনা কিংবা চিকিৎসা শেষে ফিরিয়ে নেয়া বিদ্যমান আইনের ওপর নির্ভর করছে।

তার শারীরিক অবস্থা কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়ার মতো পর্যায়ে রয়েছে কিনা এবং এ ব্যাপারে মেডিকেল বোর্ড তাদের মতামত দিয়েছে কিনা-এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, তারাও কারাবিধি অনুসারে কারা কর্তৃপক্ষ জানতে চাইলে আইন মেনে তাদের মতামত প্রদান করবেন।

এমইউ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]