নির্বাচনের মনোনয়নপত্র চট্টগ্রামে, গণবিজ্ঞপ্তি জারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার মনোনয়নপত্র, নির্বাচনী ব্যয়ের রিটার্ন, হলফনামা, নির্বাচনী আচরণের বিধিমালাসহ প্রয়োজনীয় কাগজপত্র চট্টগ্রামে পৌঁছেছে।

শুক্রবার (৯ নভেম্বর) ভোরে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এসব কাগজপত্র এসে পৌঁছায়।

জেলা নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান জাগো নিউজকে বলেন, ‘নির্বাচনের মনোনয়ন ফরম ও মালামাল বুঝে নিতে জেলা নির্বাচন অফিসের দুই কর্মকর্তা গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশনে (ইসি) যান। আজ (শুক্রবার) ভোরে তারা সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার মনোনয়নপত্র, নির্বাচনী ব্যয়ের রিটার্ন, হলফনামা, নির্বাচনী আচরণের বিধিমালাসহ প্রয়োজনীয় কাগজপত্রসহ চট্টগ্রামে পৌঁছেছেন।’

‘নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা আগামী ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। নির্বাচন অফিসারের কার্যালয় ছাড়াও বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয় এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে’ -বলেন মুনীর হোসাইন খান।

এদিকে নির্বাচনকে সামনে রেখে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়। এতে বলা হয়েছে, ৯-১৯ নভেম্বর পর্যন্ত চট্টগ্রামের ১৬টি আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচনে আগ্রহী ব্যক্তিরা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। ২২ নভেম্বর এসব ফরম যাচাই-বাছাই হবে। ২৯ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

আবু আজাদ/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :