তাজরিন মালিকের ফাঁসি দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৪ নভেম্বর ২০১৮

তাজরিন গার্মেন্টসের মালিক দেলোয়ার হোসেনের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ইন্ডাস্ট্রি অল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি)।

শনিবার সকালে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আইবিসির চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব সালাউদ্দিন স্বপন, সিনিয়র ভাইস চেয়ারম্যান আমিরুল হক আমিন, তৌহিদুর রহমান, বাবুল আক্তার, নাজমা আক্তার, জেড এম কামরুল, রুহুল আমিন, নুরুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তাজরিন অগ্নিকাণ্ডের ৬ বছর পার হলেও এর বিচার এখনো নিরবে কাঁদছে। ১১২ জন শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী তাজরিন মালিক দেলোয়ার হোসেন আজও মুক্ত বাতাসে গা ভাসিয়ে ঘুরে বেড়াচ্ছে।

Tajrin

তারা বলেন, নিরীহ শ্রমিকদের জীবন হরণকারী এসব প্রভাবশালী ব্যক্তিদেরকে আমাদের আইন সমীহের চোখে দেখছে। এই ঘটনায় জড়িত অন্যান্যরাও আইনের চোখকে ফাঁকি দিয়ে ঘুরে বেড়াচ্ছে।

বক্তারা অভিযোগ করেন সরকার নতুন সংশোধিত শ্রম আইনে মৃত্যুজনিত ক্ষতিপূরণ ২ লাখ টাকা নির্ধারণ করে শ্রমিকদের সঙ্গে প্রতারণা করেছেন। মৃত্যুজনিত ক্ষতিপূরণ ১০ লাখ টাকা নির্ধারণ হওয়া উচিত।

তারা বলেন, অবিলম্বে তাজরিন মালিকের ফাঁসি এবং এই ঘটনার দায়ে অভিযুক্ত অন্যদেরকে আইনের আওতায় আনতে হবে। সেই সঙ্গে মৃত্যুজনিত ক্ষতিপূরণ ১০ লাখ টাকা নির্ধারণ এবং নিখোঁজ শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া ও কারখানা চলাকালীন সময়ে গেট খোলা রাখতে হবে।

এমএএস/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :