স্মার্টকার্ডে বিড়ম্বনা!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ এএম, ৩০ ডিসেম্বর ২০১৮
ফাইল ছবি

ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়েছেন স্মার্ট কার্ডধারীরা। অনেকেই তাদের ভোটার নম্বর ও নির্দিষ্ট কেন্দ্র জানতে না পারায় এই বিড়ম্বনায় পড়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এসব ভোটাররা ভোট দিতে না পারায় ভোটকেন্দ্রের আশেপাশে জটলা করে বিভিন্নভাবে ভোটার নম্বর ও কেন্দ্র জানার চেষ্টা করছেন।

ঢাকা-১৪ আসনের বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে আসা এ কে এম মাহাবুবুল হাসান জানান, গতকাল (শনিবার) রাত ১০টায় নির্বাচন কমিশন থেকে এসএমএসের মাধ্যমে জানানো হয়- মোবাইল থেকে এসএমএস অপশনে গিয়ে PC লিখে স্পেস দিয়ে জাতীয় পরিচয়পত্র নম্বর লিখে ১০৫ নম্বরে পাঠালে ভোটার নম্বর ও কেন্দ্র জানা যাবে। আমি নিজে বেশ কয়েকবার এসএমএস পাঠালেও কোনো ফিরতি এসএমএস পাইনি। তাই কোন কেন্দ্রে ভোট দেবো জানতে পারছি না।

একই অভিযোগ করেন রাব্বি হাসান নামে অপর এক ভোটার। তিনি বলেন, একাধিকবার এসএমএস করেছি। কিন্তু কেন্দ্র ও ভোটার নম্বর পাচ্ছি না। এখন কী করবো বুঝতেছি না।

এদিকে ভোটারদের বিভিন্ন সমস্যা সমাধানের চেষ্টা করছেন স্বেচ্ছাসেবীরা। তারা ল্যাপটপ নিয়ে ওয়াইফাই কানেক্ট করে ভোটারদের নির্দিষ্ট কেন্দ্র ও ভোটার নম্বর খুঁজে পেতে সাহায্য করছেন।

এমন একজন স্বেচ্ছাসেবী জহির উদ্দিন আহমেদ। তিনি বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের পাশে ল্যাপটপ নিয়ে বসে ভোটারদের বিভিন্ন সহযোগিতা করছেন। জহির জানান, তিনি কোনো দলের বা প্রার্থীর পক্ষে কাজ করছেন না। এলাকার ভোটারদের সাহায্যের জন্য স্বেচ্ছায় এ কাজ করছেন।

এমএএস/এমবিআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]