ইভিএমে ভোট দেয়া নিয়ে বিড়ম্বনার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৬ এএম, ৩০ ডিসেম্বর ২০১৮

ঢাকা-৬ আসনের সেন্ট্রাল উইমেন্স কলেজ মিতালী বিদ্যাপীঠ স্কুল ভোটকেন্দ্রে ইভিএমে ভোট দিতে গিয়ে ভোটারদের বিড়ম্বনায় পড়ার অভিযোগ পাওয়া গেছে।

ভোটাররা অভিযোগ করেন, কেন্দ্রের বাইরে থেকে ভোট দেয়া সংক্রান্ত কোনো স্লিপ দেয়া হচ্ছে না। যে কারণে কে কোন কেন্দ্রের ভোটার তা বোঝা যাচ্ছে না। কেন্দ্রের ভেতরে ঢুকে ইভিএমে ভোট দিতে গেলে মেশিন সেই ভোট কাউন্ট করছে না। যারা দায়িত্ব পালন করছেন তারাও বলতে পারছেন না কোন কেন্দ্রে গিয়ে ভোট দেয়া যাবে।

সেন্ট্রাল উইমেন্স কলেজে ইভিএমে ভোট দিতে আসা শেখ ওহাব আলী বলেন, ভোটকেন্দ্রে গেলে সেখান থেকে বলে ভোটার স্লিপ নিয়ে আসেন। আমি এখন স্লিপ পাবো কোথায়? আগে তো ভোটকেন্দ্রের বাইরে এজেন্ট থাকতো স্লিপ দিত। এখন তো এজেন্ট নাই।

মজিবর রহমান নামের আরেক ভোটার বলেন, ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেনি। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেছেন এখানে আমার ভোট নাই। আমি জানতে চাইলাম- আমার ভোট কোথায়? তাও তারা বলতে পারছেন না। বলছেন- মোবাইলে এসএমএস দিলে জানা যাবে।

তবে ইভিএমে ভোট দিয়ে আসা ফারুক নামের একজন বলেন, ভোট দিতে কোনো সমস্যা হয় নাই। খুব সহজেই ভোট দিয়ে এসেছি। মোবাইলে ১০৫-এ এসএমএস দিলেই কোন কেন্দ্রে ভোট তা জানা যাচ্ছে। আমি ভোট দিতে আসার আগে মোবাইলে মেসেজ দিয়ে ছিলাম, আমি কোন কেন্দ্র ভোট দেব জানিয়ে দিয়েছে।

এমএএস/এমবিআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]