সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দেশের এভিয়েশন সেক্টরকে আধুনিক ও গতিশীল করতে সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ। সিভিল এভিয়েশনের প্রধান কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

বিমানবন্দর উন্নয়নে চলমান যেসব প্রকল্প রয়েছে সেগুলোর বর্তমান অবস্থা নিয়ে এ আলোচনা সভা। প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ চলছে। বিমানবন্দরের জায়গার বিষয়েও মোটামুটি সিদ্ধান্ত হয়েছে। পদ্মা সেতুর আশপাশেই জায়গা নির্ধারণ হচ্ছে।

দেশের বিমানবন্দরগুলোতে ভিআইপিসহ সব যাত্রীর সেবার মান বাড়ানোর বিষয়েও সিদ্ধান্ত হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। নিউইয়র্ক রুট চালুর বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, সবদিক থেকে বিমানবন্দরের মানের উন্নয়ন ঘটেছে। মার্চ মাসে ফেডারেশন অব সিভিল এভিয়েশনের একটি প্রতিনিধি দল পরিদর্শনে আসবে। এবার তারা চূড়ান্ত ক্লিয়ারেন্স দেবেন বলে আমরা আশাবাদী। ক্লিয়ারেন্স পেলে নিউইউয়র্কে আবারও ফ্লাইট পরিচালনা শুরু করা যাবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা তৈরি আছি, অবকাঠামোও তৈরি। সারচার্জের বিষয়েও ভাবা হচ্ছে। অন্যান্য দেশের সঙ্গে তুলনা না করে আমাদের সক্ষমতা অনুযায়ী সবকিছু বিবেচনা করতে হবে। তবে ধীরে ধীরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বিশ্বের গুরুত্বপূর্ণ বিমানবন্দরে পরিণত হবে।

এ সময় বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান উপস্থিত ছিলেন। বৈঠকের পর প্রতিমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন।

আরএম/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :