রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করলেন নৌবাহিনী প্রধান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, ‘বৈঠকে নৌবাহিনী প্রধান বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। নৌবাহিনী প্রধান তার মেয়াদকালে গুরুত্বপূর্ণ নির্দেশনা ও সহযোগিতার জন্যে রাষ্ট্রপতির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সমুদ্র সীমান্তসহ দেশে নৌবাহিনীর কর্মতৎপরতা ও ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপতি। নৌবাহিনী প্রধান হিসেবে তার মেয়াদকালে নৌবাহিনীকে একটি উন্নত ও ত্রি-মাত্রিক বাহিনীতে পরিণত করায় ইতিবাচক ভূমিকা পালনের উচ্ছ্বসিত প্রশংসা করেন আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, দেশের নৌবাহিনী এখন প্রতিরক্ষায় যে কোনো হুমকি মোকাবেলায় আরও বেশি সক্ষম। তিনি আশা প্রকাশ করেন যে, নৌবাহিনীর চলমান এ উন্নয়ন ও অগ্রগতির ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল রোববার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক আদেশে জানানো হয়, নৌবাহিনীর নতুন প্রধান হিসেবে আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরীকে দিয়োগ দেয়া হয়েছে। রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীকে ভাইস এডমিরাল পদে পদোন্নতি দেয়ার পর আগামী ২৬ জানুয়ারি থেকে এ নিয়োগ কার্যকর হবে।

নৌবাহিনী প্রধান এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন আওরঙ্গজেব চৌধুরী। নৌবাহিনীর প্রধান এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের নিয়োগের মেয়াদ ২৬ জানুয়ারি অপরাহ্নে পূর্ণ হবে। এ জন্য তাকে এক বছরের জন্য অবসর প্রস্তুতিমূলক ছুটি (এলপিআর) মঞ্জুর করে চাকরি থেকে অবসর দিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরেকটি আদেশ জারি করা হয়।

এফএইচএস/জেডএ/আরআইপি