মনোনয়নপত্র তুললেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম নিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম। আতিকুলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার নির্বাচনী সমন্বয়ক একেএম মিজানুর রহমান।

রোববার দুপুরে রাজধানীর আগারওগাঁয়ে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবন থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবুল কাশেম এই সিটির রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শূন্য মেয়র পদে উপ-নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাইয়ের তারিখ ২ ফেব্রুয়ারি। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ফেব্রুয়ারি। ভোটগ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি।

গত বুধবার নির্বাচন ভবনে ইসির কমিশন সভা শেষে সচিব হেলালুদ্দীন আহমদ প্রেসবিফ্রিং এ তথ্য জানান।

আতিকুল ইসলাম পারিবারিক ঐতিহ্য, পরিচ্ছন্ন ব্যবসায়ী নেতা এবং সামাজিক অবস্থানের কারণে এগিয়ে আছেন। এছাড়া আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের মানুষ তিনি। সংশ্লিষ্ট সূত্রে এমন তথ্য জানা গেছে।

গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ৪ ডিসেম্বর পদটি শূন্য ঘোষণা করা হয়।

এইচএস/বিএ/এমএস/এসজি