বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৮ পিএম, ০৭ মার্চ ২০১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের সব বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা অতীতের যেকোনো সময়ের তুলনায় ভালো উল্লেখ করে দেশবাসীকে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে দুশ্চিন্তা ও বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বৃহস্পতিবার (৭ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ মার্চ চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের পিস্তল ও গুলি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের স্ক্যানারে ধরা না পড়ার বিষয়টি সঠিক ও তথ্যভিত্তিক নয়। এ বিষয়ে ইলিয়াস কাঞ্চনের বক্তব্য নিতান্তই তার নিজস্ব। তার বক্তব্যের ওপর ভিত্তি করে বিভিন্ন জাতীয় পত্রিকা ও টেলিভিশন চ্যানেলে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটির বিষয়ে যেসব সংবাদ ছাপা ও প্রচার করা হয়েছে, তা তথ্যভিত্তিক নয়।

প্রকৃত ঘটনা হলো- ইলিয়াস কাঞ্চন তার ব্যাগে থাকা পিস্তলের বিষয়ে কোথায়ও ঘোষণা করেননি। অ্যান্টি-হাইজ্যাক পয়েন্টে চেকিংয়ের সময় তার ব্যাগে থাকা পিস্তলটি শনাক্ত হয়। তখন স্ক্যানারের দায়িত্বে থাকা সুপারভাইজার উঠে এসে ব্যাগে অস্ত্র থাকার বিষয়টি জানালে তিনি ভুলক্রমে এটি ল্যাপটপের ব্যাগে নিয়ে এসেছেন বলে দুঃখ প্রকাশ করেন। এটিই প্রকৃত সত্য।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পিস্তলটি নভোএয়ারের কাউন্টারে হস্তান্তর করা হয়। বিষয়টি বিভিন্ন টেলিভিশনে প্রচারিত ভিডিও ফুটেজে স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক টার্মিনালের নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত সুসংহত, নিরাপদ ও নির্ভরযোগ্য।

এক্ষেত্রে সম্মানিত যাত্রী ও দেশবাসীকে শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে দুশ্চিন্তা ও বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানায় বেবিচক।

আরএম/বিএ