মুনিরীয়া যুব তবলীগ কমিটির প্রতিবাদ

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:২৮ এএম, ১৯ এপ্রিল ২০১৯

 

বুধবার বিভিন্ন সংবাদপত্রে রাউজানের মুহাম্মদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হকের ওপর হামলা প্রসঙ্গে প্রকাশিত সংবাদের বিষয়ে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর দৃষ্টি আকৃষ্ট হয়েছে। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এ হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ হেকমতের সঙ্গে বিভিন্ন এশায়াত সম্মেলন, এশায়াত মাহফিলের মাধ্যমে তরিক্বতের এশায়াত কার্যক্রম পরিচালনা করে থাকে। কতিপয় সংবাদপত্রের এ বিষয়ে প্রকাশিত সংবাদ দেখে মনে হয়, এ ঘটনাটি আওয়ামী লীগ এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটির মধ্যকার কোনো বিরোধের বিষয়। বিষয়টি তা না।

এ প্রসঙ্গে প্রকৃত ঘটনা হলো, বুধবার (১৭ এপ্রিল) মুহাম্মদপুর এলাকায় স্থানীয়ভাবে মুনিরীয়া তবলীগের একটি সেমিনার ছিল এবং এ সেমিনার বাস্তবায়নের পরবর্তী সময়ে স্থানীয় কিছু যুবকের সঙ্গে আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হকের বাগ-বিতণ্ডা ও হাতা-হাতি, মারামারির ঘটনা হয়। যার সঙ্গে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এবং রাউজান থানা আওয়ামী লীগের কোনো প্রকার সম্পর্ক নেই।

স্থানীয় একটি ব্যক্তিগত কোন্দলকে রাজনৈতিক রূপ দান করে গত ১৭ এপ্রিল সন্ধ্যা থেকে ১৮ এপ্রিল রাত ১০ পর্যন্ত রাউজানের বিভিন্ন জায়গায় মুনিরীয়া যুব তবলীগের ২৫/৩০টি অফিস ভাংচুর, তরীকতপন্থীদের বাড়ি বাড়ি গিয়ে হামলা-ভাংচুর, নারী ও শিশুসহ লোকজনকে মারধর অব্যাহত রয়েছে। এ ব্যাপারে প্রশাসন নির্বিকার রয়েছে। এমনকি পুলিশ প্রশাসনের সম্মুখে এ তাণ্ডবলীলা চলছে।

উল্লেখ্য, রাউজান আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে মুনিরীয়া যুব তবলীগ কমিটির দীর্ঘদিন ধরে সুসম্পর্ক বিদ্যমান। সাম্প্রতি অনুষ্ঠিত কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ মাদরাসার সালানা জলসায় প্রধান অতিথি হিসেবে রাউজানের চার বারের নির্বাচিত সংসদ সদস্য, এ. বি. এম. ফজলে করিম চৌধুরী এম.পি. মহোদয় উপস্থিত ছিলেন।

এ ধরনের সংবাদ প্রকাশ এবং এ বিষয়ে উদ্দেশ্য প্রণোদিত প্রপাগান্ডার কারণে রাউজানের বিভিন্ন স্থানে ঘরে এবং মুনিরীয়া যুব তবলীগের বিভিন্ন কার্যালয়ে ব্যাপক ভাঙ্গচুর এবং অগ্নি-সংযোগের ফলে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় ও প্রচুর সম্পদের ক্ষয়-ক্ষতি হয়, যা খুবই অনভিপ্রেত। এ ধরনের তাণ্ডবলীলা থেকে রক্ষা করার জন্য মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর পক্ষ থেকে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এমআরএম/এমএস

আপনার মতামত লিখুন :