বিচারহীনতার অবসান চায় টিআইবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

দুর্নীতিকে সর্বান্তকরণে ঘৃণা করে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সম্মিলিত প্রত্যয় পুনর্ব্যক্ত করার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একইসঙ্গে দেশে বিচারহীনতার অবসানও দাবি করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠিত দেশের ৪৫টি অঞ্চলের সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি ও সহ-সভাপতিদের আলোচনা সভায় টিআইবির পক্ষ থেকে এ দাবি করা হয়।

নুসরাত হত্যার ন্যায়বিচার ও সকল পর্যায়ে বিচারহীনতার অবসান ঘটানোর পাশাপাশি গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধে দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) জাতীয় শুদ্ধাচার প্রতিষ্ঠানসমূহের কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ ভূমিকা পালনের দাবি জানিয়েছেন অংশগ্রহণকারীরা।

তার জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জনগণকে অধিকতর সম্পৃক্ত করে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন আরও জোরদারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের সঞ্চালনায় এবং সাধারণ পর্ষদে টিআইবির সনাকের প্রতিনিধি ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় মোট ১২৮ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

এএসএস/এমবিআর/পিআর