বিআরডিবিকে অধিদফতর করার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডকে (বিআরডিবি) অধিদফতরে পরিণত করে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ নামকরণের দাবি জানিয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্মচারী সংসদ। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা দাবি জানিয়ে বলেন, বিআরডিবির সিবিএ নেতাদের নামে হয়রানি বন্ধে বিভাগীয় মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে, সাময়িক বরখাস্ত ও হয়রানিমূলক বদলি আদেশ বাতিল করতে হবে, বিআরডিবিকে বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর করতে হবে।

তারা আরও বলেন, আদালতের রায় মোতাবেক সকল প্রকল্পে কর্মরত জনবল দ্রুত রাজস্ব খাতে স্থানান্তরের লক্ষ্যে বিআরডিবির সাংগঠনিক কাঠামো পদ সৃজন করতে হবে, রাজস্ব বাজেটের স্থানান্তরের পূর্ব পর্যন্ত প্রকল্পে কর্মরত সকল কর্মচারীদের শতভাগ বেতন ভাতা নিশ্চিত, পর্যাপ্ত ঋণ প্রদান এবং একক ও গ্রুপ ঋণ চালু করতে হবে।

বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, পবিত্র ঈদুল ফিতরের আগে এসব দাবি এবং বিআরডিবির অধিদফতরের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ বাস্তবায়নের কার্যক্রমের অগ্রগতি না হলে, পরবর্তীতে গণ অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মফিজুল ইসলামসহ বিআরডিবির কর্মচারী সংসদের সদস্যরা।

এএস/এমএসএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :