‘সমৃদ্ধ দেশ গড়তে শ্রমিক-মালিক ঐক্যের বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ০১ মে ২০১৯

 

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়তে শ্রমিক-মালিক ঐক্যের বিকল্প নেই।

‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি উন্নয়নের শপথ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত শ্রমিক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশটা ক্ষতিগ্রস্থ হলে আমরাই ক্ষতির মুখে পড়ব। আমরা কর্মজীবী। মাথার ঘাম পায়ে ফেলে শ্রম দেই নিজের দেশকে এগিয়ে নেবার জন্য। আসুন আমরা আমাদের দেশকে ভালোবাসি।

প্রতিমন্ত্রী বলেন, শোষিত বঞ্চিত মানুষের পাশে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শোষণ বঞ্চনাহীন একটি স্বাধীন দেশ চেয়েছিলেন। আজ শেখ হাসিনাও সেটিই চান। সেই পথে অনেক দূর এগিয়েছেন।

sromikk

মন্নুজান সুফিয়ান বলেন, দেশের শিল্পের উন্নয়নে জনসংখ্যাকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে সকলকে সজাগ থাকারও আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুজিবুল হক।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব উম্মুল হাসনা, শ্রম অধিদফতরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, বিজিএমইএ’র নবনির্বাচিত সভাপতি রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, আইএলও কান্ট্রি ডিরেক্টর তুমো পুতিয়াইনেন প্রমুখ।

অনুষ্ঠান শেষে ১০ জন শ্রমিক পরিবারকে সহায়তা ও সন্তানদের উচ্চ শিক্ষার জন্য ১৩ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

জেইউ/এমবিআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :