কঙ্গো মিশনে থাকা পুলিশ সদস্যদের খোঁজ নিলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১৪ মে ২০১৯

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কঙ্গোতে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বললেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি কথা বলেন।

গত ৫ মে কঙ্গোর রাজধানী কিনশাসায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় জাতিসংঘের মেডেল প্যারেডে অংশ নিতে যাওয়া বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক পুলিশ স্টাফ কলেজের রেক্টর রৌশন আরা বেগম নিহত হন। দুর্ঘটনায় BANFPU, MONUSCO এর কমান্ডার পুলিশ সুপার ফারজানা ইসলাম ও গাড়ির চালক গুরুতর আহত হন।

কঙ্গোতে অবস্থানরত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে জাবেদ পাটোয়ারী বলেন, এমন দুর্ঘটনার পরও শোককে সাহসে পরিণত করে দেশের বাইরে শান্তি রক্ষায় বাংলাদেশ পুলিশ এগিয়ে যাবে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সোহেল রানা বলেন, ওই দুর্ঘটনার পর থেকেই আইজিপি BANFPU, MONUSCO মিশনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখেন। সেখানে অবস্থানকারী মিশন সদস্যদের নিয়মিত খোঁজখবর নিয়ে মানসিকভাবে সাহস যোগান। আহত ব্যক্তিদের সুচিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। সেই ধারাবাহিক যোগাযোগের অংশ হিসেবেই এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইজিপি এমন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং সবাইকে সাহস নিয়ে কাজ করে যাওয়ার জন্য উৎসাহ প্রদান করেন। তিনি দুর্ঘটনায় নিহত অতিরিক্ত মহাপরিদর্শক পুলিশ স্টাফ কলেজের রেক্টর রৌশন আরা বেগমের রুহের মাগফেরাত কামনা করেন এবং মিশন কমান্ডার পুলিশ সুপার ফারজানা ইসলাম ও গাড়ির চালকের সুস্থ হয়ে কাজে যোগ দিতে পারায় সৃষ্টিকর্তার কাছে শোকরিয়া জ্ঞাপন করেন।

এ সময় শান্তিরক্ষা মিশন কমান্ডার ফারজানা ইসলাম দুর্ঘটনার পর থেকে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখার জন্য আইজিপিকে আন্তরিক ধন্যবাদ জানান।

জেইউ/জেএইচ/এমএস