ইয়াবা দিয়ে ব্যবসায়ীদের ফাঁসানোর চেষ্টা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২২ মে ২০১৯
ফাইল ছবি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় তিন ব্যবসায়ীসহ এক শিশুকন্যাকে অপহরণের পর ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোরে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের মোনাফ চেয়ারম্যানপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত ব্যবসায়ীদের কাছ থেকে ছিনিয়ে নেয়া ৯০ হাজার টাকাও উদ্ধার করা হয়।

গ্রেফতার ছিনতাকারীর নাম ফারুক আজিজ (৩০)। তিনি সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া সামিয়ারপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মৌসুমি ফল ব্যবসায়ী আলী আকবর, মো. ফরিদ, মো. শিপন ও ১১ বছরের আলী আকবরের ভাতিজি কেরানীহাট থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় বান্দরবানের সুয়ালকে যাচ্ছিলেন। অটোরিকশাটি কেরানীহাট-বান্দরবান সড়কের মনতলায় পৌঁছলে দুই যুবক অটোরিকশাটির গতিরোধ করে। এ সময় ওই দুই যুবক নিজেদের ডিবি পুলিশের সদস্য পরিচয় দিয়ে ব্যবসায়ীদের মাদকপাচারে জড়িত হিসেবে পুলিশের হাতে তুলে দেয়ার ভয় দেখান।

পরে ওই যুবকরা শিশুকন্যাসহ চারজনকে অপহরণ করে পাশের মোনাফ চেয়ারম্যানপাড়ার একটি পরিত্যক্ত ফার্নিচারের দোকানে নিয়ে যায়। তারা ব্যবসায়ীদের কাছে থাকা এক লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে ওই পরিত্যক্ত ঘরে আরও দুই যুবক এসে ব্যবসায়ীদের আটকে রেখে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। নয়তো ইয়াবা দিয়ে পুলিশের হাতে তুলে দেবে বলে ভয় দেখানো হয়।

সাতকানিয়া থানার ওসি (তদন্ত) ওবায়দুল ইসলাম বলেন, গতকাল রাতে এক যুবক স্থানীয় মানুষ ইয়াবাসহ চারজনকে আটক করেছে বলে জানায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ২৮টি ইয়াবা বড়িসহ চারজনকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আটক ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, তাদের অপহরণ করে এক লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ইয়াবা বড়ি দিয়ে ফাঁসানো হয়েছে।

বিষয়টি পুলিশেরও সন্দেহ হলে রাতেই অভিযানে নেমে ছিনতাইকারী ফারুক আজিজকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি ওবায়দুল ইসলাম।

আবু আজাদ/এমএআর/এমএস

আপনার মতামত লিখুন :