বিমানবন্দর রেল স্টেশনেও উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৩ মে ২০১৯

ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (২২ মে) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো দেওয়া হচ্ছে ১ জুনের অগ্রিম টিকিট। রাজধানীর বিমানবন্দর স্টেশন থেকে দেওয়া হচ্ছে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের টিকিট। কমলাপুর রেল স্টেশনের মতো বিমানবন্দর রেল স্টেশনও রয়েছে উপচেপড়া ভিড়।

মাঝরাত থেকে ঈদে ঘরমুখী মানুষ টিকিট কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। তবে পুরুষের লাইনে উপচেপড়া ভিড় থাকলেও নারীদের লাইনে তুলনামূলক ভিড় কম। অন্যদিকে টিকিট ক্রয়ে জনসমুদ্রে পরিণত হয়েছে কমলাপুর রেল স্টেশন।

ঈদের অগ্রিম টিকিটের জন্য মাঝরাত থেকে বিমানবন্দর রেল স্টেশনে লাইনে দাঁড়িয়েছিলেন মিরপুরের সাইফুল ইসলাম। চট্টগ্রামের তিনটি টিকিট কিনেছেন তিনি। তবে ‘সোনার হরিণ’ পেতে তাকে দীর্ঘ ছয় ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়েছে।

জাগো নিউজকে সাইফুল ইসলাম বলেন, অনেক অপেক্ষার পর টিকিট পেয়ে এখন আনন্দ লাগছে। আমি ভোররাত ৪টায় এসে লাইনে দাঁড়িয়েছি। সে সময় আমি ১৬ জনের পিছনে ছিলাম। সকাল ১০টার দিকে টিকিট পেয়েছি। তিনটি টিকিট পেয়ে এখন অনেক ভালো লাগছে।

Bimanbondor-rail

রাজধানীর একটি সরকারি কলেজে চাকরি করেন জুবায়ের রহমান। চট্টগ্রামের টিকিটের জন্য ভোর ৬টায় লাইনে দাঁড়িয়েছেন। তবে কখন টিকিট পাবেন জানেন না। জাগো নিউজকে জুবায়ের বলেন, ঈদে বাড়ি যাব বলে ট্রেনের টিকিট পাওয়ার আশায় ভোরে এসেছি। এসে দেখি অনেকে বড় লাইন। এখনো আমার সামনে ২০ জন। তবে টিকিট পাব বলে আশা করি।

সাইফুল ইসলাম ও জুবায়েরের মতো প্রায় তিন শতাধিক মানুষ টিকিটের জন্য বিমানবন্দর রেল স্টেশনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। তবে পুরুষদের লাইনের তুলনায় নারীদের লাইনে ভিড় কম।

বিমানবন্দর রেল স্টেশন মাস্টার মাহামুদার রহমান জাগো নিউজকে বলেন, দ্বিতীয় দিনের মতো ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনঃগর ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি করা হবে। তবে নির্ধারিত টিকিট শেষ না হওয়া পর্যন্ত কাউন্টার খোলা রাখা হবে। কেউ টিকিট না পেয়ে ফিরে যাচ্ছে না। বরং গতকাল (বুধবার) টিকিট শেষ না হওয়ায় সাড়ে ৬টা পর্যন্ত কাউন্টার খোলা ছিল।

ঈদের যাত্রীদের হয়রানি কমাতে এবার বিশেষ ৮ জোড়া ট্রেন চলাচল করবে। ঈদের দিন চালু থাকবে শোলাকিয়া স্পেশাল-১ ও শোলাকিয়া স্পেশাল-২ ট্রেন। বিশেষ এ ট্রেনগুলো আগামী ৩ জুন মধ্যরাত থেকে যাত্রা শুরু করবে।

তিনি আরও বলেন, অগ্রিম টিকিট বিক্রির সূচি অনুসারে বুধবার ৩১ মে’র টিকিট দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ মে) ১ জুনের টিকিট দেওয়া হচ্ছে। এছাড়া ২৪, ২৫ ও ২৬ মে যথাক্রমে আগামী ২, ৩ ও ৪ জুনের টিকিট দেওয়া হবে।

এমএইচএম/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :