ক্রিমসনকাপে মেয়াদোত্তীর্ণ স্যান্ডউইচ, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৩ মে ২০১৯

ধানমন্ডির অভিজাত ক্রিমসনকাপ ক্যাফেতে মেয়াদোত্তীর্ণ পাউরুটি দিয়ে তৈরি স্যান্ডউইচ বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর এলাকার ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন এ ভেজালবিরোধী অভিযান চালান। সবই মোটামুটি ঠিক ছিল। কিন্তু গরমিলটা ছিল একটু ভেতরে। সন্দেহ হয় ম্যাজিস্ট্রেটের। পর্যবেক্ষণ করে দেখলেন তাদের তৈরি স্যান্ডউইচটি আজকের। তবে স্যান্ডউইচে ব্যবহৃত পাউরুটির মেয়াদ গতকালই শেষ হয়েছে। এ সময় ম্যাজিস্ট্রেট তাদের ১ লাখ টাকা জরিমানা করেন এবং সতর্ক করেন।

inner

গত রমজানেও ক্রিমসনকাপ ক্যাফেতে অভিযান চালানো হয়। ওই সময় অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন ডিএমপি এলাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। সে সময় ক্রিমসনের নিজস্ব বিস্কুটে বিএসটিআইয়ের লোগো লাগানো এবং সেটিতে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

আজ ধানমন্ডির অভিজাত রেস্টুরেন্ট হাক্কা ঢাকায়ও অভিযান চালানো হয়। তাদের রান্নাঘরে গিয়ে ম্যাজিস্ট্রেট দেখতে পান নিষিদ্ধ ডুডল নুডলস আর মোল্লা সল্টের লবণের প্যাকেট। আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও এগুলো দিয়ে খাবার তৈরি করায় তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

inner

এ ছাড়া পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনের নাহার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান সম্পর্কে আবদুল্লাহ আল মামুন জাগো নিউজকে বলেন, অভিযানে মোট তিনটি প্রতিষ্ঠানকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঢাকাবাসীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ডিএমপির ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান নিয়মিত চলবে।

inner

অভিযানে ডিবি ও ডিএমপির ক্রাইম বিভাগের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এআর/এনডিএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :