বিস্ফোরণ পরিকল্পিত কি-না তদন্ত করা হবে : মনিরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ এএম, ২৭ মে ২০১৯

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরক ছুড়ে মারা হয়েছিল নাকি পরিকল্পিত হামলা তা তদন্ত করে দেখা হবে।

রোববার রাতে মালিবাগে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

রাত ৯টার দিকে মালিবাগে পুলিশের একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কীভাবে এ বিস্ফোরণ ঘটল এ বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মনিরুল ইসলাম বলেন, এই ঘটনায় এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে কিছু বলা সম্ভব হচ্ছে না। ঘটনাস্থলে আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে, বিস্তারিত দেখার পর এক্সপার্টরা বলতে পারবে আসলে বিস্ফোরকটি ছুড়ে মারা হয়েছিল নাকি প্রি-প্ল্যানের অংশ।

তিনি বলেন, এখানে পাশেই রয়েছে সিটি এসবি ও সিআইডি অফিস। এ মোড়ে সব সময় পুলিশের গাড়ি স্ট্যান্ডবাই থাকে। রাত ৮টা ৪৫ মিনিটের দিকে বিস্ফোরণটি ঘটে। পাশে ট্রাফিকের একজন নারী পুলিশ সদস্য ঘটনাস্থলে ডিউটিতে ছিলেন। বিস্ফোরণের ঘটনায় একজন পুলিশ সদস্য ও একজন রিকশাচালক আহত হন।

তিনি বলেন, এই গাড়ির চালক ও প্রত্যক্ষদর্শী যারা ছিলেন তারাও কেউ কিছু নিশ্চিত করে বলতে পারছেন না।

এর আগে গুলশানেও পুলিশকে লক্ষ্য করে একটি হামলার ঘটনা ঘটেছিল, সেটির সঙ্গে এই ঘটনার কোনো যোগসাজশ বা মিল আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, গুলিস্তানের ঘটনায় কারা জড়িত ছিল তা সুনির্দিষ্টভাবে এখনও বের করা সম্ভব হয়নি। তবে প্রাথমিক অবস্থায় এই ঘটনার বিষয় নিশ্চিত করে কিছু বলা ঠিক হবে না।

জেইউ/এআর/জেএইচ

আপনার মতামত লিখুন :