গুলশানে পারসোনার সব কসমেটিক্স মেয়াদোত্তীর্ণ, জরিমানা ১৫ লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ৩০ মে ২০১৯

থরে থরে সাজানো মেকআপ বক্স। বিভিন্ন আইটেমের কসমেটিক্স পণ্য। দামেও আকাশচুম্বি সেসব কসমেটিক্স। কিন্তু চোখের দেখায় বোঝার উপায় নেই কয়েক বছর আগেই মেয়াদ শেষ হয়েছে মেকআপ ও কসমেটিক্স আইটেমগুলোর।

আরও পড়ুন > আলমাস ও মোস্তফা মার্টে নকল কসমেটিক্স

বৃহস্পতিবার বিকেলে গুলশান-১ এ ফারজানা শাকিল্স মেকওয়ার সেলুন ও পারসোনায় অভিযানে গিয়ে চোখ কপালে ওঠার দশা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের।

আরও পড়ুন > ভোক্তা অধিকারের কর্মকর্তাকে মারধর করে আটকে রাখলেন ব্যবসায়ীরা

Persona-1

র‌্যাব জানিয়েছে, প্রচুর মেয়াদোত্তীর্ণ ও নকল কসমেটিক্স পণ্য জব্দ করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল কসমেটিক্স এবং মেকআপ আইটেম বিক্রির অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ১৫ লাখ করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন > নকল প্রসাধনী দি‌য়ে গ্রাহক ঠকাচ্ছে পারসোনা

Persona-4

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানে গিয়ে পারসোনার গুলশান-১ শোরুমে যে কসমেটিক্সে হাত দেই সেটারই মেয়াদোত্তীর্ণ। মেকআপ আইটেমেও নেই মেয়াদ। এ ছাড়া হুবহু নামের নকল আইটেম থরে থরে সাজিয়ে রাখা হয়েছে। দামেও বিল করার সময় ক্রেতার সঙ্গে করা হচ্ছিল কারসাজি। বলতে গেলে পারসোনার শতভাগ কসমেটিক্স ও মেকআপ আইটেম নকল এবং মেয়াদোত্তীর্ণ।

আরও পড়ুন > নকল কসমেটিক্স, বিডি বাজেট বিউটি বন্ধ

Persona-1

অন্যদিকে ফারজানা শাকিল্স মেকওভার সেলুনেও প্রায় ৮০ শতাংশ নকল ও মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স পাওয়া গেছে। এ জন্য দুই প্রতিষ্ঠানকে ১৫ লাখ করে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। দুই প্রতিষ্ঠান থেকে কয়েক বস্তা নকল ও মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স এবং মেকআপ আইটেম জব্দ করা হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী, বনানী সাজাই বিউটি পার্লারে পৃথক অভিযান চলছে।

জেইউ/এনডিএস/পিআর