বদিউল আলম মজুমদারের বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২১ জুন ২০১৯

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের জীবন, কর্ম ও চিন্তা নিয়ে লেখা ‘একান্ত আলাপচারিতায় ড. বদিউল আলম মজুমদার’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বইটির মোড়ক উন্মোচন করা হয়। বইটি লিখেছেন নেসার আমিন। প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

বইটির মোড়ক উন্মোচন করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান। এ সময় উপস্থিত ছিলেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাশেদ আল মাহমুদ তিতুমীর, নাগরিক উদ্যোগের নির্বাহী পরিচালক জাকির হোসেন।

sujon-inner

নেসার আমিন জানান, বদিউল আলম মজুমদার একজন অর্থনীতিবিদ, স্থানীয় সরকার ও নির্বাচন বিশেষজ্ঞ এবং একজন উন্নয়নকর্মী। বর্ণাঢ্য কর্মময় জীবনের বর্তমান পর্যায়ে ‘দ্য হাঙ্গার প্রজেক্ট’এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর। এ ছাড়া তিনি নাগরিক সংগঠন সুজনের প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত ও অর্থবহ করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন।

২০১৩ সালের শুরুর দিকে সুজনের কাজের সঙ্গে যুক্ত হন নেসার আমিন। এরপর থেকে মজুমদারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার সুযোগ লাভ করেন এবং তার চিন্তা-চেতনার সঙ্গ পরিচিত হন বলেও জানান নেসার আমিন।

নেসার আমিন বলেন, ‘মজুমদারের সঙ্গে কাজ করতে গিয়ে একটা সময় মনে হয়েছে, তার পুরো জীবনী সংরক্ষণ দরকার। দরকার তার চিন্তা ও কর্মের সঙ্গে অন্য অনেকের পরিচিতি ঘটানোর। এক্ষেত্রে সাক্ষাৎকার হতে পারে সবচেয়ে উত্তম উপায়। কারণ এর মাধ্যমে একজন ব্যক্তি মন খুলে অত্যন্ত সাবলীল ভাষায় তার নিজের জীবন, কর্ম ও চিন্তা তুলে ধরতে পারবেন। সেই চিন্তা থেকেই এ গ্রন্থের অবতারণা।’

বইটি পাঠকদের সমাদৃত করবে বলে আশা প্রকাশ করেন লেখক নেসার আমিন।

পিডি/এনডিএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]