কাতার এয়ারওয়েজ কর্মকর্তার সিগারেটের প্যাকেটে স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২২ জুন ২০১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের এক কর্মকর্তার সিগারেটের প্যাকেট থেকে ৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এগুলোর ওজন ৩০ তোলা।

শনিবার ভোরে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ দল এ স্বর্ণ উদ্ধার করে। স্বর্ণ বহনকারী কাতার এয়ারওয়েজের ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট মো. সুইম খানকে আটক করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী জাগো নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিম বোর্ডিং ব্রিজ এলাকায় টহল দেয়। এ সময় একজনকে তল্লাশি করে একটি বেনসন অ্যান্ড হেজেসের প্যাকেট পাওয়া যায়। এর ভেতর থেকে ৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

GOLD-NEWS

ওই ব্যক্তির আইডি কার্ড চেক করে দেখা যায়, তিনি কাতার এয়ারলাইন্সের ‘ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট’ পদে কর্মরত। তার কাছে বিমানবন্দরের ডি-পাশ (বিমানবন্দরে প্রবেশ ও অবাধে চলাচলের পাস) উদ্ধার করা হয়।

আটক সুইম খানের বাড়ি মানিকগঞ্জ সদরে। জিজ্ঞাসাবাদে তিনি কাস্টমসকে জানিয়েছেন, সৌদি এয়ারলাইন্সে আগত এক যাত্রীর কাছ থেকে তিনি এ স্বর্ণ নিয়েছেন। তিনি স্বর্ণ চোরাচালানকারীদের কাছে এ স্বর্ণ হস্তান্তর করতেন।

বিমানবন্দরে দায়িত্ব পালনকালে চোরাচালানে জড়িত থাকায় দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ওই কর্মীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হচ্ছে।

এআর/এনডিএস/জেআইএম

আপনার মতামত লিখুন :