ডিআইজি মিজানের দেশত্যাগে নিষেধাজ্ঞা, ইমিগ্রেশনে দুদকের চিঠি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৪ জুন ২০১৯

দুর্নীতির অভিযোগে আলোচিত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য ইমিগ্রেশন পুলিশকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার ডিআইজি মিজানুর রহমান ও তার স্ত্রীসহ স্বজনদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলার পর দুদক দফতর থেকে এ চিঠি দেয়া হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জাগো নিউজকে বলেন, সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান এবং ভাগনে পুলিশের এসআই মাহমুদুল হাসানের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। দুদকের নিজস্ব অফিসে এটি প্রথম মামলা।

তিন কোটি সাত লাখ ৫ হাজার ২১ টাকার সম্পদের তথ্য গোপন ও তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের প্রমাণ পাওয়ার পর দুদক এ মামলা করে।

তিনি আরও বলেন, দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরের সঙ্গে ঘুষ লেনদেনের অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডিআইজি মিজানকে ১ জুলাই দুদক কার্যালয়ে তলব করা হয়েছে। এর মধ্যে তিনি যাতে দেশত্যাগ করতে না পারেন সেজন্য ইমিগ্রেশন পুলিশকে অবগত করা হয়েছে। চিঠি দিয়েও এ ব্যাপারে কার্যকরী ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে ইমিগ্রেশন পুলিশের কর্তব্যরত কর্মকর্তা (ওসি) জানান, আমরা এখনও লিখিত কোনো বার্তা পাইনি। পেলে ব্যবস্থা নেবো।

জেইউ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]