রিফাত হত্যায় পুলিশ বসে নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২৭ জুন ২০১৯

বরগুনায় দিন-দুপুরে স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যশনাল কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটি দুঃখজনক ঘটনা। এ ঘটনা কেন ঘটেছে তা তদন্তের পর ডিটেইল জানানো হবে। ঘটনার পর পুলিশ কিন্তু বসে নেই। আমি আপনাদের জোর গলায় বলতে পারি পুলিশ এখন পিছিয়ে পড়া অবস্থায় এখন নেই। আমি সব সময় বলি আপনি যদি ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ চিন্তা করেন তাহলে ভুল করবেন। আমাদের পুলিশ এখন অনেক দক্ষ এবং ইনফরমেড। আমার কাছে এ মুহূর্তের খবর হলো ইতোমধ্যে দুজনকে গ্রেফতার হয়েছে। বাকি যে কয়জন নৃশংস এ হত্যাকাণ্ডে জড়িত তাদের সবাইকে গ্রেফতার করা হবে।’

এর আগে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশসেরা ৯ নারী ও এক পুরুষ পুলিশ কর্মকর্তার হাতে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯ তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- নারী পুলিশ কর্মকর্তা মাহফুজা লিজা, তাপতুন নাসরীন, জান্নাতুল ফেরদৌস, শম্পা রানী সাহা, ফহমিদা হক শেলী, মিনা মাহমুদা, মাফুজা বেগম, নুসরাত জাহান, আতিকা ইসলাম। এছাড়া এবার প্রথমবারের মতো কোনো পুরুষ পুলিশ কর্মকর্তা হিসেবে এই অ্যাওয়ার্ড পেয়েছেন সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

অ্যাওয়ার্ড প্রাপ্তদের শুভেচ্ছ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুরুষের পাশাপাশি নারী সদস্যরাও অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। নারী সদস্যরা বিশ্ব শান্তি রক্ষায়ও অবদান রাখছে। সরকার পুলিশকে জেন্ডার সংবেদনশীল বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, এবার প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করা হচ্ছে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ বিতরণ অনুষ্ঠান। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরুল আলম নিজামী, ডিআইজি গোলাম ফারুক, পুনাক সভাপতি হাবিবা জাবেদসহ নগর ও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা।

আবু আজাদ/এএইচ /এমকেএইচ

আপনার মতামত লিখুন :