আন্দোলনে অসুস্থ এক শিক্ষকের মৃত্যু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৩ জুলাই ২০১৯
বিদ্যালয় জাতীয়করণের দাবিতে ২৮ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষকরা

বিদ্যালয় জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় অনশন করা এক শিক্ষক মারা গেছেন। ওই শিক্ষকের নাম জাকির হোসেন (৪০)। শুক্রবার রাতে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে মারা যান তিনি। শনিবার বিকেলে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা বিষয়টি নিশ্চিত করেন।

সংগঠনের সভাপতি মো. মামুনুর রশিদ খোকন জাগো নিউজকে বলেন, জাতীয়করণের দাবিতে ২৮ দিন ধরে আমরা জাতীয় প্রেসক্লাবের রাস্তার পাশে ফুটপাতে আন্দোলন চালিয়ে যাচ্ছি। গত পাঁচ-ছয়দিন আগে ফরিদপুর জেলার মধুখালী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন অসুস্থ হয়ে পড়েন। এরপর তিনি ফরিদপুর নিজ বাড়িতে চলে যান।

মামুনুর রশিদ খোকন বলেন, ওই শিক্ষক বাড়ি গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে শুক্রবার ঢাকার ইবনে সিনা হাসপাতালে নিয়ে আসা হয়। রাতেই তিনি মারা যান। আজ তার মরদেহ ফরিদপুরের বাড়িতে দাফন করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৮ দিন রাস্তায় বসে লাগাতার আন্দোলন ও ১০ দিনের আমরণ অনশনে দুই শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। বেশ কয়েকজন শিক্ষক গুরুতর অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। ছয়জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত ও সাতজনের ডায়রিয়া হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, আমাদের জাতীয়করণের দাবি এখনও পূরণ করা হয়নি। আমাদের জীবন চলে গেলেও দাবি আদায় ছাড়া আন্দোলন ছেড়ে বাড়ি যাব না।

বিএ/পিআর

আপনার মতামত লিখুন :