রেমিট্যান্সসহ বহির্মুখী প্রত্যাবাসন ফির অনুমোদন এক ক্লিকেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২০ পিএম, ২২ জুলাই ২০১৯

 

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ওয়েবসাইটে যথাযথ নথিপত্রসহ রেমিট্যান্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ প্রভৃতি বহির্মুখী প্রত্যাবাসন ফি’র আবেদন করলে সঙ্গে সঙ্গেই অনুমোদন করা হবে। ২২ জুলাই বিডার ৫৮তম কার্যবিবরণী সভায় এ সিদ্ধান্ত অনুমোদন পায় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

এ সময় টেকনো ড্রাগস লিমিটেডের টেকনিক্যাল নো-হাউ ফি, এস এস স্টিল প্রাইভেট লিমিটেডের ট্যাকনিক্যাল এসিস্ট্যান্ট ফি এবং মিনিসো হংকং লিমিটেডের ফ্রাঞ্ছিস ফি অনলাইনে অনুমোদনের মাধ্যমে এ সেবার উন্মোচন করেন আমিনুল ইসলাম।

সভাপতির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, ‘এখন থেকে ওয়ান স্টপ সার্ভিসের (ওএসএস) মাধ্যমে বিডার ওয়েবসাইট থেকে ওএসএসপিআইডি অ্যাকাউন্টে লগইন করে আবেদন করা যাবে। কাগজপত্র বা পাঠানো নথিগুলো যথাযথ থাকলে সঙ্গে সঙ্গেই এক ক্লিকের মাধ্যমে মিলবে অনুমোদন। আর কোনো ঘাটতি থাকলে তাও জানিয়ে দেয়া হবে। ফলে বিনিয়োগকারীদের অযথা সময় ব্যয় করতে হবে না। সেবার মান হবে আরও দ্রুত ও বিনিয়োগ বান্ধব।’

সভায় কোনোরকম পরিবর্তন ও পরিমার্জন ছাড়াই ৫৮তম সভার কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়। এ সময় বিডার নির্বাহী পরিষদের সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডি/এমআরএম

আপনার মতামত লিখুন :