৪৬ কিশোর গ্যাং সদস্যকে সংশোধনকেন্দ্রে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০৮ আগস্ট ২০১৯

রাজধানীর তেজগাঁও ও মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ৪৬ সক্রিয় সদস্যকে আটকের পর প্রত্যেককে ৬ মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠিয়েছেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ আগস্ট) রাতভর রাজধানীর তেজগাঁও থানার কারওয়ান বাজার, ফার্মগেট এলাকা, শেরেবাংলা নগর থানার কলেজ গেট, শিশুমেলা, শ্যামলী এবং মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালায় র‌্যাব-২ ব্যাটালিয়ন। এ সময় তাদের আটক করা হয়।

র‌্যাব-২-এর পুলিশ সুপার শাহাব উদ্দীনের নেতৃত্বে সহকারী পুলিশ সুপার আবু ছালেহ ও শহিদুল ইসলামের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম।

র‌্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, আটকরা সবাই বিভিন্ন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। তারা সবাই মাদকাসক্ত। তারা দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিল। আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে সাধারণ জনগনের সঙ্গে থাকা ব্যাগ, মোবাইল ফোন, নারীদের ভ্যানিটি ব্যাগ চাকু বা ব্লেড দিয়ে কেটে ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালামাল ছোঁ মেরে ছিনতাই করে দ্রুত পালিয়ে যায় তারা। কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই এবং নানা অপকর্মের সঙ্গে জড়িত বলে স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত ৪৬ জনের প্রত্যেককে ৬ মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠিয়ে দেন।’

জেইউ/এসআর/পিআর