ব্যারিস্টার সুমনের ভাস্কর্য তৈরি করলেন ঢাবি শিক্ষার্থী

মুহাম্মদ ফজলুল হক
মুহাম্মদ ফজলুল হক মুহাম্মদ ফজলুল হক , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১০ আগস্ট ২০১৯

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের অসংখ্য ভক্তের একজন এবার তাকে ভালোবেসে ভাস্কর্য নির্মাণ করেছেন। ওই শিক্ষার্থীর নাম উত্তম কুমার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী।

ভাস্কর্যের ছবিটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় নতুন করে আলোচনায় আসলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর সৈয়দ সায়েদুল হক সুমন।

এদিকে ভাস্কর্য নির্মাণের জন্য তার ভক্ত উত্তম কুমারকে ধন্যবাদ জানিয়ে ব্যারিস্টার সুমন ফেসবুক পেজে লেখেন, ‘ধন্যবাদ উত্তম, অনেক সম্মানিত অনুভব করছি।’

সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে সোশ্যাল মেডিয়া ফেসবুকে লাইভ করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি সমাজের অসঙ্গতি দূর করে সমাজ বদলে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একাই লড়ে যাচ্ছেন ‘ওয়ান ম্যান আর্মি’র মতো। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আসছেন হবিগঞ্জের ব্যারিস্টার সৈয়দ সায়েদুর হক সুমন, যা বেশিরভাগ সময় ভাইরাল হতে দেখা যায় এবং সমস্যা সমাধানে এগিয়ে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যেমন রয়েছে ব্যারিস্টার সুমনের লাখ লাখ ফলোয়ার (অনুসারী), ঠিক তেমনি বাস্তবেও রয়েছে তার অসংখ্য ভক্ত।

সম্প্রতি, স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি তুলে ধরাসহ ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনতামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আলোচনায় আসেন ব্যারিস্টার সুমন।

এফএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]