অফিস খুললেও উপস্থিতি কম সচিবালয়ে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৪ আগস্ট ২০১৯

ঈদের পাঁচদিন ছুটি শেষে আজ বুধবার খুলেছে সচিবালয়, ব্যাংক-বীমা ও অফিস-আদালত। তবে আজকে সচিবালয়ে অফিস খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। অর্থাৎ সচিবালয়ে এখনো চলছে ঈদের আমেজ।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিন দিনসহ ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত টানা পাঁচদিন ছুটি কাটিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। আজ অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিন দিনের ছুটি কাটাবেন তারা। তাই আজ বুধবার অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম রয়েছে। কারণ অনেকে সাধারণ ছুটির সঙ্গে অতিরিক্ত একদিনের ছুটি নিয়েছেন। তারা যোগ দেবেন আগামী রোববার (১৮ আগস্ট)। তাই কর্মব্যস্ত, যানজট আর জনজটের নগরীর সেই চিরচেনা রূপ ফিরে পাবে আগামী সপ্তাহে।

সরেজমিন সচিবালয়ে গিয়ে দেখা যায়, সচিবালয়ের প্রধান ফটকে গাড়ি ও লোকজনের উপস্থিতি একেবারেই কম। এ বিষয়ে ফটকে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জামিল বলেন, অন্যান্য দিনের তুলনায় সচিবালয়ে আজকের উপস্থিতি কম।

Sec-2.jpg

এদিকে সচিবালয়ে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ সমসাময়ীক বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করলেও এসব মন্ত্রণালয়েও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম লক্ষ করা গেছে।

এ ছাড়া খাদ্য, ভূমি, অর্থসহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম দেখা গেছে।

এবার ঈদের ছুটি ছিল ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রবি, সোম ও মঙ্গলবার। এর আগে শুক্রবার ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্রবার ও শনিবার) দুদিন সাপ্তাহিক ছুটি।

দেখা যাচ্ছে, ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৯ দিনের মধ্যে শুধু ১৪ আগস্ট অফিস খোলা। ১৪ আগস্ট ছুটি নিয়ে টানা ৯ দিনের ছুটি কাটাবেন অনেকে।

এমইউএইচ/এসআর/এমএস