এডিস মশা নির্মূলে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ২০ আগস্ট ২০১৯

এডিস মশা নির্মূলে চিরুনি অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)। মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে গুলশান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ডিএনসিসি

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ৩টি নির্মাণাধীন স্থাপনা এবং ১টি বাণিজ্যিক ভবনের মালিককে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে শহীদ ডা. ফজলে রাব্বী পার্কে সংলগ্ন একটি ভবনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এবং ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে গুলশান-১ এর ১ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে যান। এ বাড়ির ছাদে কমোডের পরিত্যক্ত কমোডে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসি

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৪০নম্বর সড়কের ১০ নম্বর নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে ১৪০ নম্বর সড়কের নির্মাণাধীন ৭/এ নম্বর ভবন এবং গুলশান-২ এর ৬২ নম্বর সড়কের নির্মাণাধীন ৭ নম্বর ভবনের মালিকদের ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসি

ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন উপস্থিত ছিলেন।

এএস/এনএফ/জেআইএম