চট্টগ্রামে আড়াই কোটি টাকার ইয়াবা জব্দ, আটক ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:২১ পিএম, ২১ আগস্ট ২০১৯

চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে ৪৯ হাজার ২৪০ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। জব্দকৃত ইয়াবার মূল্য প্রায় ২ কোটি ৪৬ লক্ষ ২০ হাজার টাকা।

বুধবার (২১ আগস্ট) ভোরে নগরীর ফিরিঙ্গি বাজার ব্রিজঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞসাবাদে জানা গেছে বিপুল ইয়াবার চালানটি কাভার্ড ভ্যানে করে কক্সবাজার থেকে ভোলা যাচ্ছিল।

আটক তিন ব্যক্তিরা হলেন- পটুয়াখালীর মৃত ইসমাইল খানের ছেলে মো. হাসান খা (২৬), ভোলার হাবিবুর রহমানের ছেলে মো. শিহাব (৩৫) এবং নীলফামারির মো. সাইদুল হকের ছেলে মো. মনা মামুদ (২৬)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানার ফিরিঙ্গি বাজারস্থ ব্রিজঘাটে বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিল র‌্যাব সদস্যরা। এ সময় বাইতুর রিদওয়ান জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর একটি কাভার্ড ভ্যান থামতে সংকেত দেয়া হলে চালকসহ বাকিরা গাড়ি থামিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে। পরে কাভার্ড ভ্যানে কৌশলে লুকোনো ৪৯ হাজার ২৪০ পিস ইয়াবা জব্দ করে।

জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান, ইয়াবা ব্যবসায়ী মামুদ উল্যাহর কাছ থেকে সংগ্রহ করা চালানটি কক্সবাজার থেকে কাভার্ড ভ্যানে করে ভোলায় নিয়ে যাওয়া হচ্ছিল। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি ৪৬ লক্ষ ২০ হাজার টাকা।

আবু আজাদ/এএইচ/এমএস