সেই মোজাম্মেল হক মংলা বন্দরের চেয়ারম্যান হলেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২০ পিএম, ২১ আগস্ট ২০১৯

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের দায়িত্ব পালন করা নৌবাহিনীর কর্মকর্তা এম মোজাম্মেল হককে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

রিয়ার এডমিরাল মোজাম্মেল হককে মংলা বন্দরের চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করে বুধবার (২১ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

নদীর সীমানায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের মধ্যে গত ১৫ ফেব্রুয়ারি বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এয়ার কমডোর (তথনকার পদবি) মোজাম্মেল হককে নৌবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়। উচ্ছেদ অভিযানের মধ্যে তাকে চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়ার বিষয়টি নানা প্রশ্নের জন্ম দেয়। তবে উচ্ছেদ অভিযানের সঙ্গে ওই বদলির কোনো সম্পর্ক ছিল না বলে দাবি করেছিলেন মোজাম্মেল হক।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই আদেশে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কমডোর এ কে এম ফারুক হাসানকে নৌ-বাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে।

অপর আদেশে পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার অ্যান্ড মেরিন) কমডোর এম সাইদুর রহমানকে নৌ-বাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে। নতুন সদস্য (হারবার অ্যান্ড মেরিন) নিয়োগ পেয়েছেন কমডোর আশরাফুল হক চৌধুরী।

আরএমএম/এনডিএস/পিআর