জায়ানের নামে মাঠ ও পার্ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯

>> কর্মজীবীরাও খেলতে পারবেন, রাতে থাকবে লাইট
>> লার্ভা ধ্বংসে রোববার থেকে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান
>> ফুটপাত দখলমুক্তে অভিযানে নামছে ডিএনসিসি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমের নিহত নাতি জায়ান চৌধুরীর নামে মাঠ ও পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার রাজধানীর বনানীর ১ নম্বর রোডে চেয়ারম্যান বাড়ি মাঠে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ফলে চেয়ারম্যান বাড়ি মাঠের নাম পরিবর্তন হয়ে এখন জায়ান মাঠ ও পার্ক হলো।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত হয় জায়ান চৌধুরী। ওই হামলায় ৩১১ জন নিহত হন।

অনুষ্ঠানে আতিকুল ইসলাম বলেন, ছোট শিশু শহীদ জায়ানের নামে এই মাঠের (চেয়ারম্যান বাড়ি মাঠ) নামকরণ করা হয়েছে। আশা করছি, আগামী মার্চের মধ্যে এই মাঠের সংস্কার কাজ শেষ হবে। এখানে থাকবে ক্রিকেট পিচ, ফুটবলের মাঠ, জিম, টয়লেট। কর্মজীবীরাও যেন এখানে খেলতে পারেন, তাই রাতে লাইটের ব্যবস্থা থাকবে। তরুণদের মাঠে আনতে, তাদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে হবে। তবেই মাদক, সন্ত্রাসমুক্ত সমাজ গড়া সম্ভব হবে।

এদিকে পথচারীদের চলাচল স্বাচ্ছন্দ্য করতে ফুটপাত অবৈধ দখল মুক্তে আগামী ২০ সেপ্টেম্বর থেকে অভিযানে নামছে ডিএনসিসি।

jayan-park-1

অনুষ্ঠানে মেয়র বলেন, জনসাধারণের চলাচলের সুবিধার্থে আমরা সব ফুটপাত দখলমুক্ত করতে চাই। সে লক্ষ্যে আগামী ২০ সেপ্টেম্বর থেকে আমাদের অভিযান পরিচালিত হবে। সেই সঙ্গে আগামীকাল থেকে এডিস মশার লার্ভা ধ্বংসে দ্বিতীয় দফার চিরুনি অভিযান শুরু হচ্ছে।

আমাদের ফুটপাত দখলমুক্ত করতে অভিযানের বিষয়ে প্রধানমন্ত্রীকে জানিয়েছি, উনি সধুবাদ জানিয়েছেন, উল্লেখ করে মেয়র বলেন, তাই আসুন ফুটপাত দখলমুক্ত করে জনগণের চলাচলে স্বাচ্ছন্দ্য ফিরিয়ে দিই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, গুলশান থানা আওয়ামী লীগের সভাপতি ইকরাম জসীম উদ্দিন, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ, স্থানীয় কাউন্সিলর মফিজুর রহমান, নাসির উদ্দিন প্রমুখ।

এএস/জেডএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]