দুর্নীতি-মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি, মাদক, অপকর্ম, খারাপ কাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে চতুর্থ শিশু-কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ঢাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাব ও ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো পাওয়ার পর ধানমন্ডির কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চলছে। এই অভিযান কতদিন চলবে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

এর আগে শিশু-কিশোরদের অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, যতদিন আমরা এই বাংলাদেশকে শিশুদের জন্য নির্ভরযোগ্য সুন্দর বাসস্থান, নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে না পারব ততদিন শেখ হাসিনার সরকার অন্যায়ের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে এবং নারী শিশু নির্যাতনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এ সময় শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিকশিত করার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এই শিশুদের সাংস্কৃতিক চর্চায় উৎসাহিত করতে হবে। সংস্কৃতি হচ্ছে জীবনের পাল তোলা নৌকা। এই নৌকা যতদিন চলমান থাকবে, ততদিন বাংলাদেশ থাকবে। এই সাংস্কৃতির পাল তোলা নৌকাকে চলমান রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, এখানে অনেক দুঃখ, ভয়, বেদনা, হতাশা ও আতঙ্ক আছে। আবার এখানে বেঁচে থাকার সুন্দর আচ্ছাদনও আছে। এখানে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সার্বক্ষণিক জেগে থাকেন তাই বাংলাদেশ নিশ্চিন্তে ঘুমাতে পারে। হতাশ হওয়ার কারণ নেই, এখানে সাংস্কৃতিক বান্ধব প্রধানমন্ত্রী আছেন।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ, নাট্যব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের মহাসচিব কামাল বায়েজিদ প্রমুখ।

এইউএ/জেএইচ/এমকেএইচ