রেল দুর্ঘটনা : দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা চায় মানবাধিকার কমিশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১২ নভেম্বর ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনাকে মর্মান্তিক উল্লেখ করে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। একই সঙ্গে দুর্ঘটনায় যাদের গাফিলতি ও দায় রয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিশ্চিত করতে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বার্তায় তিনি এ তথ্য জানান।

বার্তায় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা প্রয়োজন। দুর্ঘটনা সংঘটিত হওয়ার পেছনে যার বা যাদের গাফিলতি রয়েছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে তদন্তপূর্বক দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে কমিশনকে অবহিত করার জন্য সচিব, রেলপথ মন্ত্রণালয়কে পত্র প্রেরণ করা হয়েছে বলে জানানো হয়।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

জেইউ/আরএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]