টাইম স্কেল পেলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ১০০ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ পিএম, ২২ জানুয়ারি ২০২০

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের শুল্ক, আবগারি ও ভ্যাট বিভাগের ১০০ জন রাজস্ব কর্মকর্তাকে টাইম স্কেল বা উচ্চতর গ্রেড দিয়েছে সরকার। মঙ্গলবার (২১ জানুয়ারি) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, চাকরির বেতন ভাতাদি আদেশ ২০১৫ এর ৪ নম্বর অনুচ্ছেদ অনুসারে জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ৭(৯) অনুচ্ছেদ অনুযায়ী অভ্যন্তরীণ সম্পদ বিভাগের দশম, একাদশ এবং দ্বাদশ গ্রেডভুক্ত ২য় শ্রেণির কর্মকর্তাদের টাইম স্কেল বা উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পদোন্নতি/উচ্চতর টাইম স্কেল/সিলেকশন গ্রেড প্রদান বিষয়ক কমিটির সুপারিশের প্রেক্ষিতে ১০০ জনকে জাতীয় বেতন স্কেল ২০০৯ অনুযায়ী এ টাইম স্কেল দেয়া হয়। তাদের বেতন হবে ১১ হাজার থেকে ২০ হাজার ৩৭০ টাকা (গ্রেড-৯)।

জাতীয় বেতন স্কেল ২০১৫ এর টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করে ১০/১৬ বছরের স্বয়ংক্রিয় উচ্চতর গ্রেড চালু করা হয়। সে অনুযায়ী জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গেজেট প্রকাশের আগ পর্যন্ত টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখা হয়। সিলেকশন গ্রেডপ্রাপ্ত একশ জনের সবার ক্ষেত্রেই ২০১৫ সালের আগের তারিখ থেকে এ আদেশ কার্যকর হয়েছে।

নামের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

এমইউএইচ/আরএস/জেআইএম