খেলাধুলার মাধ্যমে ছেলেমেয়েরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২৫ জানুয়ারি ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছেলেমেয়েরা খেলাধুলার মাধ্যমে বেড়ে উঠলে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েরা এগিয়ে যাক। সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।

শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলায় ছেলেমেয়েদের উৎসাহিত করতে মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধুলাকে গুরুত্ব দিয়ে আসছে। দেশের খেলাধুলার উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

jagonews24

জাতির পিতা বঙ্গবন্ধুর কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজ স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এই ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজন করা হবে।

এর আগে ফাইনাল ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে বিকেল পৌনে ৫টার দিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হাজির হন প্রধানমন্ত্রী। খেলার দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মাঠে বসে খেলা উপভোগ করেন বঙ্গবন্ধুকন্যা।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় এ টুর্নামেন্ট। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে।

এফএইচএস/বিএ/এমএস