কেরানীগঞ্জের ৭ ইউনিয়নে চলছে স্মার্ট এনআইডি বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৫ এএম, ১৫ মার্চ ২০২০
ফাইল ছবি

ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার কালিন্দী, শাক্তা, তারানগর, বাস্তা, রোহিতপুর, কলাতিয়া ও হযরতপুর ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট এনআইডি) প্রদান করা হচ্ছে। গত ৪ মার্চ থেকে স্মার্ট এনআইডি প্রদান করা শুরু হচ্ছে। চলবে ২৯ এপ্রিল পর্যন্ত।

কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজ, নয়াবাজার উচ্চ বিদ্যালয়, আঁটি ভাওয়াল উচ্চ বিদ্যালয়, রাজাবাড়ী হাই স্কুল অ্যান্ড কলেজ, সরকারি ইস্পাহানি ডিগ্রি কলেজ, কলাতিয়া উচ্চ বিদ্যালয় ও হযরতপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্ট এনআইডি কার্ড প্রদান করা হচ্ছে।

ইসির তথ্য অনুযায়ী, স্মার্ট এনআইডি সংগ্রহ করতে হলে প্রত্যেক ব্যক্তির কাছে সংরক্ষিত জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে এবং লেমিনেটেড এনআইডি কার্ড জমা দিতে হবে। কেন্দ্রে ১০ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেয়া হবে। যার কার্ড তিনি ছাড়া অন্য কেউ এলে হবে না। প্রত্যেক ভোটার এলাকায় ভিন্ন ভিন্ন তারিখে স্মার্ট এনআইডি দেয়া হচ্ছে। যাদের লেমিনেটেড এনআইডি হারিগে গেছে, তারা সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে আবেদন করে এনআইডি উঠিয়ে বিরতণ কেন্দ্রে যেতে হবে।

আজ ১৫ মার্চ কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পটকাজোর, পূর্ব ব্রাহ্মণকিত্তা গদাবাগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নারী ভোটারদের এবং পশ্চিম ব্রাহ্মণকিত্তা, ব্রাহ্মণকিত্তা মতিলাল পাড়া ও ব্রাহ্মণকিত্তা মালো পাড়ায় দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নারী ভোটরদের স্মার্ট এনআইডি প্রদান করা হবে। এবং বাস্তা ইউনিয়নের সকল ওয়ার্ডে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুরুষ ভোটারদের এবং দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নারী ভোটারদের মাঝে স্মার্ট এনআইডি বিতরণ করা হচ্ছে।

বিতরণের বিস্তারিত তথ্য জানতে এখানে ক্লিক করুন

পিডি/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]