মাস না যেতেই মুগদা হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালককে অব্যাহতি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩১ এএম, ২৪ মে ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের জন্য ডেডিকেটেড মুগদা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহ গোলাম নবী তুহিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বদলি করা হয়েছে।

এর আগে গত ২৬ এপ্রিল তাকে মুগদা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু এক মাস না যেতেই তাকে অধ্যক্ষ ও ভারপ্রাপ্ত পরিচালকের পদ থেকে অব্যাহতি দেয়া হলো।

শুক্রবার (২২ মে) তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া আরও এক চিকিৎসককে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, শাহ গোলাম নবী তুহিনকে মুগদা জেনারেল হাসপাতালের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব হতে অব্যাহিত প্রদান করা হলো। সেই সঙ্গে পরিচালক হিসেবে হাসপাতালের উপ-পরিচালক ডা. মো আবুল হাশেম শেখকে দায়িত্ব দেয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। তবে প্রজ্ঞাপনে অব্যাহতির কথা থাকলেও অধ্যাপক ডা. শাহ গোলাম নবী তুহিনকে ঢাকার বাইরে বদলি করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো আব্দুল মোতালেবকে ওএসডি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

এমইউ/এমএসএইচ