প্রতিরক্ষা, মুক্তিযুদ্ধ ও সংস্কৃতি মন্ত্রণালয়ে নতুন সচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৫ পিএম, ০৫ জুলাই ২০২০

প্রতিরক্ষা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব এবং ট্যারিফ কমিশনে চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (৫ জুলাই) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ পেয়েছেন মো. আবু হেনা মোস্তফা কামাল, যিনি এখন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় গত ২৯ জুন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা যান।

বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। ট্যারিফ কমিশনের চেয়ারম্যান হয়েছেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ।

খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এম বদরুল আরেফিনকে পদোন্নতি দিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয়া হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব করা হয়েছে।

আরএমএম/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]